সোমবার , ২১ অক্টোবর ২০২৪ | ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আইন আদালত
  3. আর্ন্তজাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও কৃষাণ
  6. ক্যাম্পাস
  7. ক্রিকেট
  8. গল্প-সাহিত্য
  9. চাকুরি
  10. জাতীয়
  11. জেলার খবর
  12. টালিউড
  13. টেনিস
  14. তথ্য-প্রযুক্তি
  15. ধর্ম ও ইসলাম

চাকরির বয়স ৩৫ করে প্রজ্ঞাপন না দিলে আজ শাহবাগে অবস্থানের আলটিমেটাম

প্রতিবেদক
admin
অক্টোবর ২১, ২০২৪ ২:৩৫ পূর্বাহ্ণ

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করে আজ সোমবারের (২১ অক্টোবর) মধ্যে প্রজ্ঞাপন জারি করার আলটিমেটাম দিয়েছেন আন্দোলনকারীরা। একইসঙ্গে সোমবার শাহবাগে অবস্থান কর্মসূচি ঘোষণা করেছেন তারা। রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলনে এ আলটিমেটাম দেন ৩৫-এ চাকরির প্রত্যাশীরা। এ সময় বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে আমাদের এ দাবি ঝুলে আছে। নানা বাহানায় আমাদের হয়রানি করা হচ্ছে। কিছুদিন আগে যমুনায় আমাদের ওপর হামলাও করে পুলিশ। আমাদের দাবি, সুযোগ সবাইকে দিতে হবে। আমরা ৩৫ কার্যকর করেই ঘরে ফিরব। সংবাদ সম্মেলনে আন্দোলনকারীদের প্রতিনিধি খাদিজা আক্তার বলেন, ১২ বছর ধরে আমরা এ দাবি জানিয়ে আসছি। আজ নয়তো কাল, কাল নয়তো পরশু এভাবে দিনের পর দিন আমাদের ঘোরানো হয়েছে। ৩৫ আমাদের প্রাণের দাবি। কিছুদিন আগে প্রজ্ঞাপনের কথা বলে এখনও সে বিষয়ে সিদ্ধান্ত আসেনি। অন্তর্বর্তীকালীন সরকারকে ৩৫ দাবিটি মেনে নিতেই হবে।

এ সময় তারা জানান, আন্দোলনকারীরা সোমবার শাহবাগে অবস্থান নেবেন। যদি আজকের মধ্যে প্রজ্ঞাপন জারি করা না হয় কর্মসূচি কঠোর থেকে কঠোরতর হবে। কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে সাধারণ শিক্ষার্থীরা দায়ী থাকবে না বলে এমন মন্তব্য করেন আন্দোলনকারীরা।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবি পর্যালোচনা করতে একটি কমিটি গঠন করে অন্তর্বর্তী সরকার। এ কমিটির প্রধান সাবেক সচিব আবদুল মুয়ীদ চৌধুরী। তিনি জনপ্রশাসন সংস্কার কমিশনেরও প্রধান।

গত ১৪ অক্টোবর সচিবালয়ে আবদুল মুয়ীদ চৌধুরী সাংবাদিকদের জানান, তারা সরকারি চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা পুরুষের ক্ষেত্রে ৩৫ বছর এবং নারীদের ক্ষেত্রে ৩৭ বছর করার সুপারিশ করেছেন। তবে চূড়ান্ত বিচারে চাকরিতে প্রবেশের বয়স কত হবে তা নির্ভর করবে সরকারের সিদ্ধান্তের ওপর। -নিউজ ডেস্ক

সর্বশেষ - ক্যাম্পাস